| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল সরকার ‘বাজার সিন্ডিকেট’ ভাঙ্গতে বারবার ব্যর্থ হয়েছে : চরমোনাই পীর


সরকার ‘বাজার সিন্ডিকেট’ ভাঙ্গতে বারবার ব্যর্থ হয়েছে : চরমোনাই পীর


রহমত নিউজ ডেস্ক     13 March, 2023     06:53 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, দেশের সার্বিক পরিস্থিতি ভাল নয়। মানুষ অত্যন্ত কষ্টে আছে। বার বার বিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধির প্রভাব সর্বত্র পরছে। নিত্যপণ্যের আকাশচুম্বি মূল্যবৃদ্ধি মানুষকে অসহায় করে তুলছে। সরকার বাজার সিন্ডিকেট ভাঙ্গতে বার বার ব্যর্থ হয়েছে।

আজ (১৩ মার্চ) সোমবার সকালে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভা ও সুধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যক্ষ মাওলানা গাজী আতাউর রহমান, মহানগর দক্ষিণ সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, সেক্রেটারি ডা. মোঃ শহিদুল ইসলাম, মাওলানা মাসউদুর রহমান চাঁদপুরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা কে এম শরীয়াতুল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নজরুল ইসলাম, অধ্যাপক ফজলুল হক মৃধা, আলহাজ্ব নজরুল ইসলাম খোকন, আলহাজ্ব এম এইচ মোস্তফা, মাওলানা কামাল হোসেন, শেখ মোঃ আবু তাহের, মাওলানা জিয়াউল আশরাফ, মুফতী আব্দুল আহাদ, মোঃ শিব্বীর আহমাদ সাব্বির, মুফতী আখতারুজ্জামান, নাজিম উদ্দীন গাজী প্রমুখ।

সংগঠনের সর্বস্তরের দায়িত্বশীল ও সদস্য-কর্মীদের প্রতি শুভেচ্ছা জানিয়ে চরমোনাই পীর বলেন, ইসলাম, দেশ ও মানবতার কল্যাণে তিন যুগ ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। ইতিহাস-ঐতিহ্য ও সংগ্রামের এ তিন যুগে মানুষের অধিকার প্রতিষ্ঠা এবং দ্বীন বিজয়ের লক্ষ্যে দেশের বড় অংশ মানুষের চিন্তার পরিবর্তন করতে সক্ষম হয়েছি বলে আমরা মনে করছি।

চরমোনাই পীর বলেন, উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে হাতপাখার কর্মীদের উপর সরকার দলীয় সন্ত্রাসীদের হামলা, নির্যাতন চালিয়ে জনতার রুদ্র রোষ বন্ধ করা যাবে না। স্থানীয় সরকার নির্বাচনে সরকার দলীয় প্রার্থীদের মানুষ প্রত্যাখ্যান করছে। যার ফলশ্রুতিতে তারা বিভিন্ন জায়গায় দমন পীড়ন ও অপপ্রচারের আশ্রয় নিয়েছে। সম্প্রতি বরগুনা আমতলী উপজেলা নির্বাচনে হাতপাখার প্রার্থীর জয়জয়কার দেখে তারা সেখানে কতিপয় গণমাধ্যমের সহযোগিতায় নাটক মঞ্চস্থ করতে চাচ্ছে। কিন্তু কোন প্রকারের ফন্দি ফিকির তাদের পতনকে রুখতে পারবে না।